1. admin@dailyajkersongbad.com : admin :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০২:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
***আমরা আসছি পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
র‌্যাব-১১ এর অভিযানে ১৮ হাজার পিস ইয়াবা উদ্ধার। দ্বিতীয় বাড়ের মতো আদমজী সড়ক অবরোধ, চলছে শ্রমিক বিক্ষোভ নাঃগঞ্জ সিদ্ধিরগঞ্জে আদমজী এলাকায় ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এর কর্মিসভা অনুষ্ঠিত। নাঃগঞ্জ প্রেসক্লাবের নির্বাচত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক-কে শাহারিয়ার কবিরের শুভেচ্ছা প্রেমের প্রস্তাবে ফিরিয়ে দেওয়ার কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ঘরগুলো যাতে অসহায় মানুষ পায়’ সেলিম ওসমান। নারায়ণগঞ্জের বন্দরে বিভিন্ন ওয়ারেন্টে আটক ৪। আজকের সংবাদ ডটকম নারায়ণগঞ্জের বন্দরে শীতার্তদের মাঝে র‌্যাব-১১’র কম্বল বিতরণ। আজকের সংবাদ ডটকম নারায়ণগঞ্জের বন্দরে শিশু আরাফাত হত্যা, প্রধান আসামীর আত্মসমর্পন নারায়ণগঞ্জের বন্দর উপজেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষার্র্থীদের মহাকাশ পর্যবেক্ষণ
add

শিশুর মৃত্যুঝুঁকি কমাতে হাম-রুবেলার টিকা জরুরি: ডা.জাহিদুল।

  • শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১৩ বার পড়া হয়েছে

মোঃ শাহারিয়ার কবির রিপন নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ সদর উপজেলায় হাম-রুবেলার কর্মসূচি শুরু হয়েছে। শনিবার সকাল ৮টায় সদর উপজেলা টিকাদান কেন্দ্রে এ কার্যক্রম শুরু করা হয়। হাম-রুবেলার ক্যাম্পেইন-২০২০ এর উদ্বোধন করেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম।

ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম বলেন, শিশুর মৃত্যুঝুঁকি কমাতে হাম-রুবেলার টিকা প্রদান করা অতি জরুরি। ১০বছরের নিচে এবং ৯মাসের উপরের বয়সী শিশুদের এ টিকা প্রদান করা হচ্ছে। হাম ও রুবেলা দুটোই কাছাকাছি, দানা দানার মতো হয়ে উঠে। হাম-রুবেলার জটিলতায় নিউমোনিয়া হতে পারে এবং সর্বোপরি মৃত্যু ঝুঁকি কমাতে এ টিকা জরুরি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ, সদর উপজেলা সেনিটারী ইন্সপেক্টর মো. শাহজাহান হালদার, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মো. জাফর উল্লাহ্ ও মো. ইসমাইল হোসেন প্রমূখ।

জানা যায়, এ কর্মসূচির আওতায় জেলার ৬ লক্ষ ৬০ হাজার ৭১৭ জন শিশুকে হাম-রুবেলার টিকা প্রদান করা হবে। নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলার ৫টি স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিদিন এ টিকা প্রদান করা হবে। জেলার মোট ৩১৯২টি কেন্দ্রে হাম-রুবেলার টিকা প্রদান করা হবে। এছাড়াও ১ হাজার ৬৪টি আউট সোর্স কেন্দ্রকে করোনার কারণে স্বাস্থ্যঝুঁকির বিবেচনা করে ৩ ভাগে বিভক্ত করে প্রতিটি স্বাস্থ্যকর্মী প্রতিটি ওয়ার্ডে ২ সপ্তাহ করে মোট ৬ সপ্তাহ কাজ করবে।

Total Page Visits: 33 - Today Page Visits: 0
add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
add
© dailyajkersongbad 2020 All rights reserved. কারিগরি সহযোগিতায়: https://www.facebook.com/dnweb.alpha/
Theme Customized By BreakingNews
error: Content is protected !!